,

 



সংবাদ শিরোনাম:
«» মুক্তিযোদ্ধাদের হাতে ছাত্রলীগ নেতার ভালোবাসার ফুল | টাইমস অব চট্টগ্রাম «» চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে বাঁশখালীতে শীতবস্ত্র বিতরণ||টাইমস অব চট্টগ্রাম «» জননেতা সাদেক চৌধুরী ছিলেন উচ্চ চিন্তার রাজনীতিবীদ–এম এ সালাম ||টাইমস অব চট্টগ্রাম «» হযরত ছিদ্দিক-এ আকবর (রদ্বি.) আল কোরআন একাডেমীর ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন «» দিনাজপুরে “উৎসাহ সামাজিক সংগঠন” এর কম্বল বিতরণ | টাইমস অব চট্টগ্রাম «» বাঁশখালী বাণীগ্রামস্হ ‘বন্ধন ক্লাব’ এর কার্যনির্বাহী পরিষদ কমিটি গঠিত | টাইমস অব চট্টগ্রাম «» সুবিধা বঞ্চিত শীতার্ত পরিবারের পাশে বাঁশখালী ব্লাড ব্যাংক | টাইমস অব চট্টগ্রাম «» মহাপুরুষগণ জাতি ও সমাজকল্যাণে কাজ করে গেছেন–এম এ সালাম ||টাইমস অব চট্টগ্রাম «» আসুন সকলে মিলে দুস্থ শীতার্তদের পাশে দাাঁড়াই –এম এ সালাম||টাইমস অব চট্টগ্রাম «» মহানগর গোয়েন্দা (বন্দর) অভিযানে সাত চোর চক্রের সদস্য গ্রেফতার | টাইমস অব চট্টগ্রাম

চট্টগ্রামে জনপ্রিয় ফেসবুক গ্রুপ বেস্ট ই কমার্স প্ল্যাটফর্মের প্রথম মিলনমেলা

নিজস্ব প্রতিবেদকঃ

করোনার উদ্ভূত পরিস্থিতিতে সব শ্রেণীপেশার মানুষের অনলাইনে কেনাকাটায় বিশ্বস্তা বেড়েছে অবিশ্বাস্য গতিতে। সেই সুযোগকে কাজে লাগিয়ে ক্ষুদ্র উদ্যোক্তারা অনলাইন বিজনেসকে দিয়েছেন নতুন মোড়। অনলাইন বিজনেসকে আরো অগ্রগতি করতে চট্টগ্রামে সকল উদ্যোক্তাদের ফেসবুক গ্রুপ বেস্ট ই-কমার্স প্ল্যাটফর্ম (BECP) এর গেট টুগেদার ও দিনব্যাপী মেলার আয়োজন করে।

 

দিনব্যাপী মেলার আয়োজনে স্টল ঘুরে শপিং ও খানাপিনায় ব্যস্থ সময় পার করতে দেখা যায় মেলায় ঘুরতে আসা দর্শনার্থীদের। করোনায় লম্বা সময় ঘরবন্দী থেকে মেলায় এসে প্রশান্তির অনুভব করছে বলে জানায় মেলায় ঘুরতে আসা দর্শনার্থীরা।

মেলায় ঘুরতে আসা কয়েকজনে সাথে কথা বলে তারা জানান, করোনার মধ্যে কয়েকমাস ঘরবন্দীতে আমরা ডিপ্রেশনের ভুগছিলাম। এই মেলায় এসে কিছুটা প্রশান্তি অনুভব করছি। কয়েকমাস পর ঘর থেকে বাইরে বের হতে পেয়েছি। তাছাড়া মেলায় যথেষ্ট পরিমাণ স্বাস্থ্য বিধি মেনে প্রবেশ করানো হয়েছে। সেই সাথে সামাজিক দূরের বিষয়টিও লক্ষ্য রেখে স্টল সাজিয়েছেন যা সত্যিই প্রশংসা করতেই হয় মেলার আয়োজকদের।

 

মেলায় অংশ নেয়া কয়েকজন উদ্যোক্তার সাথে কথা বলে জানা যায়, বেস্ট ই কমার্স প্ল্যাটফর্ম (বিইসিপি) মেলা হচ্ছে নতুন উদ্যোক্তাদের কাজের পরিধি ও পরিচিত আরো বাড়ানোর প্লাটফর্ম।

নতুন উদ্যোক্তাদের মধ্যে সাকি’স টুকিটাকি র ওনার সাইরিন সাকি বলেন, আমরা নিজেদের প্রোডাক্টকে সবার সাথে পরিচয় করা দেয়ার জন্য বেস্ট ই কমার্স প্ল্যাটফর্ম (বিইসিপি) যে মেলার আয়োজন করেছেন এটা আমাদের নতুন উদ্যোক্তাদরে জন্য সুবর্ন সুযোগ ছিলো। আমাদের ব্যবসায় পরিধি আরো বৃদ্ধি করা। গ্রুপের এডমিন আপুদের আন্তরিকতা ও নতুন উদ্যােক্তাদের প্রাণবন্ত ও উৎসবমুখর পরিবেশে আমরা মেলা সম্পূর্ণ করতে পেরেছি। আমরা ননদ ভাবী মিলে মেলায় স্টল দিয়েছি আল্লাহর রহমতে আমাদের সব পণ্য বিক্রি হয়েছে। এটা আমাদের পরবর্তীতে কোন মেলা আরো সাহস জোগাবে।

 

শতাধিক দর্শনার্থীদের অংশগ্রহণে প্রানবন্ত ছিলো নগরীর গোলপাহাড় মোড়স্থ লাউঞ্জ রেস্টুরেন্টের হলটি। তারমধ্যে স্টল ছিলো ২১টি লোগো স্পন্সর করেছে ৫৯টি, পেইজ স্পন্সর করেছে ৩০টি।

মেলার আয়োজনে চট্টগ্রামে ফেসবুক গ্রুপ বেস্ট ই কমার্স প্ল্যাটফর্ম (বিইসিপি) এডমিন প্যানেল বলেন,
নতুন উদ্যেক্তাদের কাজের অগ্রগতিকে বাড়িয়ে দিতে আমরা এই মেলার আয়োজন করেছি। এর আগেও আমরা অনলাইনের মেলার আয়োজন করেছিলাম। উদ্যোক্তাদের আগ্রহে এবার আমারা অফলাইন মেলার আয়োজন করেছি। সব উদ্যোক্তাদের আন্তরিকতায় আমরা মেলা সুষ্ঠুভাবে সম্পূর্ণ করতে পেরেছি। মেলায় অংশগ্রহণ করা সব উদ্যোক্তারা সন্তুষ্ট। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা আরো বড় পরিসরে মেলা আয়োজন করার পরিকল্পনা আছে।

তারা আরও বলেন, উদ্যোক্তাদের প্রবল আগ্রহের কারণেই আমাদের কারোনার মধ্যে এই মেলার আয়োজন করা। তাও আমর স্বাস্থ্য বিধি মানার বিষয়টি মাথায় রেখে স্ট সাজানো দর্শনার্থীদের প্রবেশ করানো যাবতীয় বিষয় লক্ষ রেখেই এই আয়োজন। আলহামদুলিল্লাহ দর্শনার্থী ও উদ্যোক্তাদরে আন্তরিকতায় সুষ্ঠুভাবে মেলা সম্পূর্ণ হয়েছে। মেলায় উদ্যোক্তাদের পরিচিত বৃদ্ধির সাথে বিক্রির পরিমাণও বেড়েছে। কিছু কিছু উদ্যোক্তার সকালে স্টল ভর্তি পণ্য সাজিয়ে বসেছেম কিন্তু দিন শেষে সব পণ্য বিক্রি করে বাড়ি ফিরেছেন। এটা নতুন উদ্যোক্তা এবং মেলার জন্য একটা আত্মবিশ্বাস জোগাচ্ছে।

 

গত কাল সকাল ১০ টা থেকে রাত ১১টা পর্যন্ত নগরীর গোলপাহাড় মোড়স্থ লাউঞ্জ
রেস্টুরেন্টের হল রুমে চলে এই মেলা। সকল উদ্যেক্তাদের স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে, চট্টগ্রামে জনপ্রিয় ফেসবুক গ্রুপ বেস্ট ই কমার্স প্ল্যাটফর্ম (বিইসিপি) কতৃক আয়োজিত প্রথম মিলন মেলা।

এই মেলায় ছবি স্পন্সর হিসেবে ছিলেন এস
ক্লিক ফোটোগ্রাফি। এডমিন প্যানেল মধ্যে ছিলেন, নিপু হাসান, রোকসানা রলি, তানিয়া ইসলাম, রিতা সুলতানা। মডারেটর প্যানেল ছিলেন, মো: সোহেল, ফাহিমা আকতার মাহি, শেখ মামুন। এবং রাইজিং স্টার প্যানেল, তানিয়া ইসলাম, আশরাফ উদ্দীন মিন্টু, উম্মে হাবিবা আরশিন, শাফায়েত হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *